Published On: Sat, Dec 17th, 2016

দেখে নিন এ সপ্তাহের সেরা সাতটি চাকরি

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের চাকরি চাই পাতায়। এর মধ্যে পদসংখ্যা ও বেতনের ভিত্তিতে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন।

২৭০ পদে জনবল নিয়োগ মৎস্য অধিদপ্তরে

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অধিদপ্তরের বাস্তবায়নে ‘ন্যাশনাল অ্যাগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম- ফেজ ২ প্রোজেক্ট (এনএটিপি- ২)’- এর জন্য ‘ক্ষেত্র সহকারী’ পদে নিয়োগ দেওয়া হবে। পদটিতে অস্থায়ী ভিত্তিতে ২৭০ জন বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

জীববিজ্ঞানসহ বিজ্ঞান বিভাগে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফলাফলসহ উচ্চমাধ্যমিক অথবা সমমান পাস হতে হবে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন কোনো ইনস্টিটিউট থেকে মাৎস্যবিজ্ঞানে চার বছরের ডিপ্লোমা ডিগ্রিধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া মৎস্য অধিদপ্তরের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কর্মরত ও কাজ করেছেন এমন অভিজ্ঞ প্রার্থীদেরও নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স

প্রার্থীর বয়স ২০১৭ সালের ৪ জানুয়ারি অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স ১৮ থেকে ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য। এ ছাড়া মৎস্য অধিদপ্তরের অন্যান্য প্রকল্পে কর্মরত প্রার্থীদের জন্য বয়স শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত ‘সরকারি চাকরির আবেদনের মডেল ফরম’ পূরণ করে তিনটি সত্যায়িত ছবিসহ ‘পরিচালক, প্রকল্প বাস্তবায়ন ইউনিট, অ্যাগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম- ফেজ ২ প্রোজেক্ট (এনএটিপি- ২),  মৎস্য অধিদপ্তর অংশ, রমনা, ঢাকা-  ১০০০’ ঠিকানায় আবেদন পত্র পাঠাতে হবে। আবেদনপত্রের নমুনা পাওয়া যাবে ‘www.forms.gov.bd’ অথবা ‘www.fisheries.gov.bd’ ওয়েবসাইটে। আবেদন করার সুযোগ থাকছে ০৪ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞাপন : bit.ly/2gDM8rt

১৩৫ পদে জনবল নিয়োগ দেবে প্রাণিসম্পদ অধিদপ্তর

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অধিদপ্তরের বাস্তবায়নে ‘ন্যাশনাল অ্যাগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম—ফেজ-২-প্রোজেক্ট (এনএটিপি-২)’-এর জন্য ‘সম্প্রসারণ কর্মকর্তা’  নিয়োগ দেওয়া হবে। পদটিতে অস্থায়ী ভিত্তিতে ১৩৫ বাংলাদেশি নাগরিককে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) অথবা পশুপালন (অ্যানিমেল হাজবেন্ড্রি) বিষয়ে বিএসসি ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। প্রাণিসম্পদ অধিদপ্তরের বিভিন্ন  উন্নয়ন প্রকল্পে কর্মরত ও কাজ করেছেন এমন অভিজ্ঞ প্রার্থীদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স

প্রার্থীর বয়স ২০১৬ সালের ৮ ডিসেম্বর অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স ১৮ থেকে ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য। এ ছাড়া প্রাণিসম্পদ অধিদপ্তরের অন্যান্য প্রকল্পে কর্মরত প্রার্থীদের জন্য বয়স শিথিলযোগ্য।

বেতন

‘জাতীয় বেতন ক্রম-২০১৫’ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত ‘চাকরির আবেদনের মডেল ফরম’ পূরণ করে তিনটি সত্যায়িত ছবিসহ ‘সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০’ ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের নমুনা পাওয়া যাবে ‘www.forms.gov.bd’ অথবা ‘www.natpdls.org’ ওয়েবসাইটে। আবেদন করার সুযোগ পাওয়া যাবে ১০ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞাপন : bit.ly/2hnZCeS

বিশ্ব খাদ্য সংস্থায় নিয়োগ, বেতন ৮৪ হাজার টাকা

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ‘ফুড টেকনোলজিস্ট’ পদে বাংলাদেশি নাগরিকদের এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে খাদ্য প্রযুক্তি, স্বাস্থ্য বিজ্ঞান, খাদ্য নিয়ন্ত্রণ, নিউট্রিশন বা এ ধরনের বিষয়ে ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতাসম্পন্ন প্রার্থীদের আবেদনের আহ্বান করা হয়েছে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতি মাসে ৮৪ হাজার ৯৫৮ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিশ্ব খাদ্য সংস্থার ওয়েবসাইট ‘bit.ly/2gBvhKI’ থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করার সুযোগ থাকছে ২৬ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত।

মূল বিজ্ঞাপন : bit.ly/2hImdE6

আকর্ষণীয় পদে নিয়োগ দেবে প্রাণ গ্রুপ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাণ গ্রুপ। ‘টেরিটরি সেলস ম্যানেজার (ইএসএম)’ পদে ৩০ জন পুরুষ প্রার্থীকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণি বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। পাশাপাশি সংশ্লিষ্ট কাজে চার থেকে ছয় বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় দক্ষ, সেলস টিমকে প্রশিক্ষণ প্রদানে সমর্থ ও ধৈর্যশীল হতে হবে। এ ছাড়া বাংলাদেশের যেকোনো জায়গায় কাজ করার মানসিকতাসম্পন্ন প্রার্থীদের পদটিতে আবেদন করার আহ্বান করা হয়েছে।

আবেদন প্রক্রিয়া

শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ২০ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত।

মূল বিজ্ঞাপন : bit.ly/2hz0xqW

বিভিন্ন পদে নতুনদের নিয়োগ দিচ্ছে সিটি ব্যাংক

নতুনদের চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সিটি ব্যাংক লিমিটেড। ‘ট্রেইনি বা সিনিয়র প্রোডাক্ট মার্কেটিং অফিসার, সেলস’ পদে সিলেট ও চট্টগ্রাম জেলায়, ‘ট্রেইনি বা সিনিয়র প্রোডাক্ট মার্কেটিং অফিসার, রিটেইল সেলস’ পদে ঢাকা বিভাগে অস্থায়ীভাবে এই নিয়োগ দেওয়া হবে।

ট্রেইনি বা সিনিয়র প্রোডাক্ট মার্কেটিং অফিসার, সেলস

চার বছর মেয়াদি স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের সিনিয়র প্রোডাক্ট মার্কেটিং অফিসার এবং নতুন প্রার্থীদের ট্রেইনি প্রোডাক্ট মার্কেটিং অফিসার পদে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষ হতে হবে।

ট্রেইনি বা সিনিয়র প্রোডাক্ট মার্কেটিং অফিসার, রিটেইল সেলস

চার বছর মেয়াদি স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ব্যাংকিং-এ রিটেইল সেলস বিষয়ে অভিজ্ঞতাধারী প্রার্থীদের সিনিয়র প্রোডাক্ট মার্কেটিং অফিসার এবং নতুন প্রার্থীদের ট্রেইনি প্রোডাক্ট মার্কেটিং অফিসার পদে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে আবেদন করা যাবে। ‘ট্রেইনি বা সিনিয়র প্রোডাক্ট মার্কেটিং অফিসার, সেলস’ পদে আবেদনের সুযোগ পাওয়া যাবে ২৪ ডিসেম্বর এবং ‘ট্রেইনি বা সিনিয়র প্রোডাক্ট মার্কেটিং অফিসার, রিটেইল সেলস’ পদে আবেদন করা যাবে ১৭ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত।

মূল বিজ্ঞাপন : bit.ly/2hnOaQy

আকিজ গ্রুপে আকর্ষণীয় চাকরি

আকর্ষণীয় একাধিক পদে চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আকিজ গ্রুপ লিমিটেড। ‘সিনিয়র অফিসার বা অফিসার (সেলস), আরএমসি’ এবং ‘অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং), আরএমসি’ পদে পুরুষদের এই নিয়োগ দেওয়া হবে।

সিনিয়র অফিসার বা অফিসার (সেলস), আরএমসি

যেকোনো বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে মার্কেটিং বিষয়ে এমবিএ পাস প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি সেলসে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া আরএমসি সেলসে অভিজ্ঞ এবং ব্যবস্থাপনায় দক্ষ হতে হবে।

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং), আরএমসি

যেকোনো সরকারি বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি সংশ্লিষ্ট বিষয়ে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এ ছাড়া দ্রুত ও সফলভাবে সেলস টেরিটোরি এবং সেলস টিম গড়তে পারদর্শিতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন ১৮ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত।

মূল বিজ্ঞাপন : bit.ly/2gNQ78k

র‍্যাডিসন ব্লু হোটেলে চাকরির সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকায় অবস্থিত আন্তর্জাতিক পাঁচতারকা হোটেল র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন। ‘ফ্রন্ট অফিস সুপারভাইজার বা সিনিয়র ফ্রন্ট অফিস সুপারভাইজার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ে ডিগ্রিধারীরা অগ্রাধিকার পাবেন। পাশাপাশি সংশ্লিষ্ট কাজে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের যোগাযোগে দক্ষ ও কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে।

আবেদন প্রক্রিয়া

বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। এ ছাড়া আগ্রহী প্রার্থীরা কভার লেটারসহ জীবনবৃত্তান্ত ডাকযোগে ‘অ্যাসিস্টেন্ট ডিরেক্টর, হিউম্যান রিসোর্স অ্যান্ড ট্রেনিং, র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন, এয়ারপোর্ট রোড, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা’ ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে পারবেন। আবেদন করার সুযোগ পাওয়া যাবে ১৮ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত।

Must Like and Share 🙂

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2h3g3KX

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>