Published On: Wed, Dec 28th, 2016

বাংলাদেশের সঙ্গে সীমান্ত সম্পূর্ণ বন্ধ করা হবে : রাজনাথ

আগামী দেড় বছরের মধ্যে ভারত-বাংলাদেশের দুই হাজার ২৩৭ কিলোমিটার সীমান্ত পুরোপুরি বন্ধ করে দেওয়া হবে। গতকাল সোমবার আসামের গুয়াহাটিতে বিজেপির এক কর্মিসভায় এ কথা বলেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

 

ভারতের প্রতিবেশী বাংলাদেশের সঙ্গে সীমান্ত বন্ধ করে দেওয়ার বিষয়টি কেন্দ্রীয় বিজেপি সরকারের কাজের অগ্রাধিকারের তালিকায় রয়েছে বলেও জানান রাজনাথ। তিনি বলেন, চোরাচালান ও মাদকপাচার ঠেকাতে সরকার এ ব্যাপারে দায়বদ্ধ। ভারত-বাংলাদেশের পুরো সীমান্ত বন্ধ করে দেওয়ার প্রক্রিয়া এরই মধ্যে শুরু হয়েছে বলেও জানান তিনি।

 

রাজনাথ বলেন, ‘বাংলাদেশ আমাদের প্রতিবেশী রাষ্ট্র। দুই দেশের মধ্যে উষ্ণ এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্কও রয়েছে। বাংলাদেশের সঙ্গে সেই সম্পর্ক আমরা বজায় রাখব এবং ভবিষ্যতে সেই সম্পর্ক যাতে আরো উন্নীত হয়, সে ব্যাপারেও আমরা দায়বদ্ধ থাকব।’

 

Must Like and Share 🙂

এনডিটিভি জানিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী ভারত-বাংলাদেশ সীমান্ত সিল করে দেওয়ার কথা বললেও বাংলাদেশ থেকে বেআইনি অনুপ্রবেশ, বাংলাদেশের হিন্দু উদ্বাস্তুদের ভারতীয় নাগরিকত্ব দেওয়ার প্রতিশ্রুতির বিষয়টি তোলেননি; বরং তিনি বলেন, ‘যেকোনো সম্প্রদায় কিংবা যেকোনো গোষ্ঠীর অভাব-অভিযোগ থাকলে আমরা তাদের সঙ্গে কথা বলার জন্য তৈরি। আমরা তাদের সঙ্গে কথা বলব, বুকে জড়িয়ে ধরব। কিন্তু কোনো হিংসার ঘটনা ঘটলে তার সঙ্গে কোনোভাবেই আপস করব না।

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>