Published On: Wed, Jan 11th, 2017

শচীন টেন্ডুলকারের মতো মাশরাফিকে সম্মান দেওয়া উচিত: বুলবুল

জাতীয় দল থেকে মাশরাফি বিন মুর্তজা টি-টোয়েন্টি অবসর নেবেন কি না, এই আলোচনাটা যেভাবে শুরু হয়েছে, তা অত্যন্ত দুঃখজনক বলে মনে করছেন বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল।

 

ইত্তেফাককে দেওয়া এক সাক্ষাৎকারে বুলবুল বলেছেন, মাশরাফির অবসর নিয়ে অন্য কারোরই কথাটা বলাটা এই ক্রিকেটারের প্রতি অসম্মান।

আইসিসির এই কর্মকর্তা আরও বলেন, মাশরাফিকে তিনি বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন মনে করেন, যেভাবে (অবসরের বিষয়টা) আলোচনায় এসেছে, এটা


খুব দুঃখজনক। আমাদের প্রথমেই মাশরাফির গুরুত্বটা বুঝতে হবে। এই ছেলেটা ক্রিকেটের জন্য তার জীবনটাই উজাড় করে দিয়েছে। তার সাথে অনেক অন্যায় আগে হয়েছে।

 

তারপরও সে আমাদেরকে অসাধারণ কিছু ফলাফল এনে দিয়েছে। আমি বলবো, বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন মাশরাফি। তার আরেকটু সম্মান প্রাপ্য। তার অবসর নিয়ে অন্য কেউ কথা তুলবেন, এটা খুব দুঃখজনক। যদি সে কোনো ফোরামে এরকম আগ্রহ দেখিয়েও থাকে, তাহলে তাকেই এটা জানানোর জন্য বলা উচিত ছিলো।

বুলবুল মনে করেন, বাংলাদেশের বাস্তবতায় শচীন টেন্ডুলকারের মতো সম্মান পাওয়া উচিত মাশরাফির, সেটা দেওয়া উচিত। অন্তত একটা পর্যায়ের ক্রিকেটারদের এটুকু সম্মান দেখানো উচিত।

 

টেন্ডুলকারকে ভারত যে সম্মান দেখিয়েছে, সেটা আমরা কেন মাশরাফির বেলায় পারবো না? ক্রিকেটারকে অবসর নিতেই হবে। মাশরাফিও আজ না হোক, কাল অবসর নেবে।

কিন্তু কবে অবসর নেবে, কোথা থেকে অবসর নেবে; এই সিদ্ধান্তটা তাকেই নিতে দেওয়া উচিত। আমার কেন যেন মনে হচ্ছে, আমরা ঠিক বুঝতে পারছি না, কার কী বলা উচিত।

 

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>